চট্টগ্রাম, , রোববার, ১৭ নভেম্বর ২০১৯

বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন সৌরভ গাঙ্গুলির

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৯-১১-০৪ ১০:৫৮:০৫   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক:: ভারতের বিরুদ্ধে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ দল। তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ইতিহাসের পাতায় নাম লেখলো টাইগাররা। প্রথমবারের মতো সংক্ষিপ্তকরণ এই ফরমেটে ভারত বধ করলো লাল সবুজ জার্সিরা। তাই বাংলাদেশ দলকে অভিনন্দন জানাতে ভুল করেননি ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি।

ম্যাচের বেশ কয়েকদিন আগে থেকেই আলোচনায় ছিলো দিল্লীর বায়ু দূষণ। কিন্তু বিসিসিআই সভাপতি জানিয়েছিলেন ম্যাচ নিয়ে সিদ্ধান্ত পরিবর্তনের জন্য অনেক দেরি হয়ে গিয়েছে। আশা করেছিলেন কোনো বা ধা ছাড়াই গড়াবে ম্যাচ।

অবশ্য বায়ু দূষণের কারণে ম্যাচের দিনও শুরু থেকে ছিলো সংশয়। অবশেষে সেই সংশয় দূর করে নির্ধারিত সময়েই মাঠে নামে বাংলাদেশ। প্রতিপক্ষের মাঠে শোনায় বাঘের গর্জন। মুশফিকুর রহিমের ব্যাটিং বীরত্বে ৭ উইকেটের বড় জয় নিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে লিড। পায় ইতিহাসে প্রথমবার ভারতকে টি-টোয়েন্টি ফরম্যাটে হারানোর স্বাদ।

এমন প্রতিকূল পরিবেশে মাঠে নামার জন্য দুই দলকেই ধন্যবাদ দিয়েছেন গাঙ্গুলী। ম্যাচশেষে টুইটারে লিখেন, ‘এমন কঠিন অবস্থায় এ ম্যাচটি খেলার জন্য উভয় দলকে ধন্যবাদ। সাবাশ বাংলাদেশ।’

টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ১৪৮ রান করতে সক্ষম হয় বাংলাদেশ। লক্ষ্য তাড়া করতে নেমে মুশফিকুর রহিমের অপরাজিত ৬০ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটের জয় পায় টাইগাররা। আগামী ৭ নভেম্বর সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে দু’দল। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টায়।



ফেইসবুকে আমরা