চট্টগ্রাম, , বুধবার, ১৩ নভেম্বর ২০১৯

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনের কার্যালয়ে অর্ধশত হিজড়া!

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৯-১০-২৯ ১২:২৬:৫৯   বিভাগ:

 

প্রিয় সংবাদ ডেস্ক:: ৫০ দিনের প্রশিক্ষণ শেষে অর্ধশত হিজড়াকে আত্মকর্মসংস্থান অনুদান দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে চট্টগ্রাম সমাজসেবা অধিদফতরের ব্যবস্থাপনায় হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। মঙ্গলবার মেয়র আ জ ম নাছির উদ্দীনের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এ তথ্য জানা যায়।

৯ সেপ্টেম্বর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ৫০ দিনের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান মঙ্গলবার অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্যে আত্মকর্মসংস্থান অনুদান তুলে দেন।

অনুদান হিসেবে মেয়র প্রশিক্ষণপ্রাপ্ত হিজড়াদের প্রত্যেকের হাতে ২৫ হাজার টাকা প্রদান করেন।সমাপনী অনুষ্ঠানে মেয়র বলেন, হিজড়াদের জীবনমান উন্নয়নে সরকার ভাতা প্রদান, চাকরির সুযোগ-সুবিধা বৃদ্ধি করাসহ নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করে চলেছে।

প্রতি অর্থ বাজেটেই সরকার হিজড়াদের জন্য বরাদ্দকৃত টাকার পরিমাণ বাড়াচ্ছে। তবে জীবনমান উন্নয়নে সরকারের পাশাপাশি হিজড়াদের আত্মসচেতন হয়ে উঠতে হবে। সমাজের অপরাপর শ্রেণি সমাজের সঙ্গে সামাজিক বন্ধনের ভিত গড়ে তুলতে হবে। মূল স্রোতের সঙ্গে একই সমান্তরালে পথ চলতে নিজেদের যোগ্য করে গড়ে তোলার দায়িত্ব নিজের।
সমাপনী অনুষ্ঠানে চট্টগ্রাম সমাজসেবা অধিদফতরের উপপরিচালক শহীদুল ইসলামসহ সংশ্লিষ্ট হিজড়া নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



ফেইসবুকে আমরা